Home / প্রচ্ছদ / হাত দেহ থেকে বিচ্ছিন্ন করে দিন, দায়িত্ব আমার: ডিআইজি

হাত দেহ থেকে বিচ্ছিন্ন করে দিন, দায়িত্ব আমার: ডিআইজি

বোমাবাজদের হাত দেহ থেকে বিচ্ছিন্ন করে দিতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের খুলনা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) এস এম মনিরুজ্জামান।

এসব ঘটনার দায়-দায়িত্ব প্রশাসন নেবে বলেও ঘোষণা দেন এই ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা।

মঙ্গলবার কুষ্টিয়া মডেল থানার আয়োজনে শহরতলীর ত্রিমোহনীতে সাধারণ মানুষের সঙ্গে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ সংক্রান্ত এক মতবিনিময় সভায় মনিরুজ্জামান এ সব কথা বলেন।

তিনি বলেন, ‘একটি রেল দুর্যোগ ঘটিয়ে বা দুর্ঘটনা ঘটিয়ে যারা হাজার হাজার মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দেয়, যারা আমাদের ছেলেমেয়েদের স্কুল-কলেজে যেতে দেয় না, যারা দোকানপাট বন্ধ রাখতে চায়, সেই সব নরপিশাচদের জায়গা বাংলাদেশের মাটিতে হবে না। বলে রাখি, আগেও কোনোদিন হয়নি, আগামী দিনেও হবে না।’

ডিআইজি বলেন, ‘আমরা যেকোনোভাবে হোক, একটা কথা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, রাষ্ট্রীয় শক্তি ও জনগণের শক্তি যদি এক হয়, তবে ওই ষড়যন্ত্রকারীরা পালানোর পথ পাবে না।’

‘সবশেষে যে কথাটা আমি বলতে চাই, এই ধরনের বোমা যারা মারে, তাদের এই হাতটি দেহ থেকে ছিন্ন করে ফেলেন, তার জন্য যদি কিছু আসে দায় দায়িত্ব আমরা… এখানে বিভাগীয় কমিশনার মহোদয় আছেন, আমরা আছি, আমরা সবাই মিলে সেই দায়-দায়িত্ব গ্রহণ করবো’ যোগ করেন তিনি।

এ সময় পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের প্রতি বস্তুনিষ্ঠ ও সঠিক সংবাদ পরিবেশন করে দেশের কল্যাণে কাজ অব্যাহত রাখার আহ্বান জানান মনিরুজ্জামান।

কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ, খুলনা বিভাগীয় বিজিবির রিজিওনাল কমান্ডার ব্রি. জেনারেল শহীদুর রহমান শহীদ, কুষ্টিয়ার পুলিশ সুপার প্রলয় চিসিম।

এ সময় কুষ্টিয়া বিজিবির সেক্টর কমান্ডার জাভেদ সুলতান, ৩২-বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক আবুল কালাম আজাদ, র‌্যাব-১২ কমান্ডার লে. কমান্ডার আলী হায়দার, খুলনা বিভাগের দুজন অতিরিক্ত ডিআইজিসহ আশপাশের কয়েক জেলার পুলিশ সুপার ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে কুষ্টিয়ার ছয় উপজেলায় এ রকম আরো আটটি মতবিনিময় সভায় অংশ নেন খুলনা বিভাগীয় কমিশনার ও পুলিশের ডিআইজি।

Leave a Reply