Home / বাংলাদেশ / মহানগর জামায়াত আমিরের ছেলের ৩ দিনের রিমান্ড

মহানগর জামায়াত আমিরের ছেলের ৩ দিনের রিমান্ড

ঢাকা মহানগর জামায়াতের আমির ও দলটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মাওলানা রফিকুল ইসলাম খানের ছেলে রিফাত আব্দুল্লাহ খানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

একই সঙ্গে তার এসএসসি পরীক্ষা নেয়ার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে।
এর আগে রোববার দুপুর ২টার দিকে পল্লবী থানায় দায়ের করা তথ্য প্রযুক্তি আইনের মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য মহানগর হাকিম স্নিগ্ধা চক্রবর্তীর আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে ডিবি পুলিশ।
শুনানি শেষে আদালত রিফাতের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। পাশাপাশি তাকে সতর্কতার সহিত জিজ্ঞাসাবাদ করার জন্য ডিবি পুলিশকে নির্দেশ দেন।
আদালত সুত্র জানায়, গত ২০১৩ সালের ১১ নভেম্বর বিকেল ৫টার দিকে রিফাত আব্দুল্লাহ ফেসবুক আইডিতে এক স্ট্যাটাস দেন। তাতে তিনি বলেন, ‘সারা বিশ্বজানে বঙ্গবন্ধু মারা যাওয়ার পর এক বিক্ষোভ হয়। তাতে লোক সংখ্যা ছিল মাত্র ১৫ থেকে ২০ জন’। ‘আর সাঈদীর মুত্যুর রায় ঘোষণা দেয়ার পর সারাদেশে ২শ’ লোক মারা যায়। আর ৫ হাজার গুলি বিদ্ধ হয়ে আহত হন’। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক সুলতানা কামাল, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরীসহ কয়েকজনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে কূটক্তি করেছে রিফাত আব্দুল্লাহ খান।
এ অভিযোগে গত শুক্রবার উত্তরার একটি স্কুলের পরীক্ষার কেন্দ্র থেকে তাকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আর গত ২০১৩ সালের ৫ মে হেফাজতের তা-ব মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর যে সব সদস্য দায়িত্ব পালন করেছেন। তাদের দেখে নেয়ার হুমকি দেন রিফাত।
এছাড়া, শাহরিয়ার কবির, ট্রাইবুনালের আইনজীবী ও পুলিশকে টার্গেট করেও ফেসবুকে কূটক্তি করে আসছিল রিফাত। আর অবরোধ ও হরতালে নাশকতা ও সহিংসতায় সে জড়িত থাকার বিষয়টিও খতিয়ে দেখবে পুলিশ।
পল্লবী থানার সহকারী পরির্দশক (এসআই) মনিরা আক্তার জানান, গোয়েন্দা পুলিশের এসআই তোফাজ্জল হোসেন বাদী হয়ে তথ্য প্রযুক্তির আইনে গতকাল শনিবার পল্লবী থানায় একটি মামলা দায়ের করেছেন। যার নম্বর ৩৪।

Leave a Reply