Home / প্রচ্ছদ / খালেদার কার্যালয়ে তালা নেই, ‘নিরাপত্তা’ শিথিল

খালেদার কার্যালয়ে তালা নেই, ‘নিরাপত্তা’ শিথিল

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ের সামনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কমিয়ে নেয়া হয়েছে। সেইসঙ্গে দ্বিতীয়বার লাগানো তালাটিও খুলে দেয়া হয়েছে।

শুক্রবার সকাল থেকে কার্যালয়ের সামনে ও কার্যালয়ের দক্ষিণ পাশে ৮৬ নম্বর রোডের মাথায় প্রায় ৩০ জন পুলিশকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। অথচ গত শনিবার রাত থেকে ওই রোডে আইনশৃঙ্খলা বাহিনীর অগনিত সদস্যদের উপস্থিতি ছিল। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছিলেন বিএনপি চেয়ারপারসনের নিরাপত্তাজনিত কারণেই পুলিশ মোতায়েন করা হয়েছে।

কার্যালয়ের প্রধান ফটকের সামনে রাখা জলকামানটি আরেকটু সরিয়ে দক্ষিণ পার্শ্বে নিয়ে যাওয়া হয়েছে। তবে কার্যালয় থেকে খালেদা জিয়ার বাসায় যাওয়ার রাস্তায় আগের মতো দুইটি পুলিশের গাড়ি দিয়ে ব্যারিকেড রয়েছে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১০টায় কার্যালয়ের প্রধান ফটকের বাইরে ফের তালা ঝুলানোর খবর শোনা গেলেও সকালে থেকে সেখানে তালা দেখা যায়নি।

গুলশান কার্যালয়ের সামনে দায়িত্বরত ওসি (তদন্ত) ফিরোজ সংবাদকর্মীদের বলেন, ‘নিরাপত্তা আগের মতোই রয়েছে। তবে কার্যালয়ের সামনের অতিরিক্ত পুলিশকে প্রধান সড়কে রাখা হয়েছে।’

তিনি বলেন, ‘কিছু কিছু পুলিশকে বিশ্রামে রাখা হয়েছে। তবে প্রয়োজন হলে আবার তাদেরকে নিয়ে আসা হবে।’

প্রসঙ্গত, দশম জাতীয় সংসদ নির্বাচনের বছরপূর্তির দিনটিকে কেন্দ্র করে সৃষ্ট উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতিতে ৩ জানুয়ারি গভীর রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ের সামনে পুলিশের সংখ্যা বাড়ানো হয়। তখন থেকে কার্যত তিনি অবরুদ্ধ ছিলেন। সোমবার সমাবেশে যোগ দিতে কার্যালয় থেকে বের হতে চাইলেও পুলিশ তাকে বের হতে দেয়নি। এ সময় মহিলা দলের কয়েকজন ওই কার্যালয়ের গেট ভাঙার চেষ্টা করলে পুলিশ পিপার স্প্রে করে। পরে তিনি কার্যালয়ের ভেতরে দাঁড়িয়েই গণমাধ্যমে বক্তব্য দেন। এ সময় তাকে কাশতে ও চোখ মুছতে দেখা যায়। ওইদিনই সন্ধ্যার দিকেই তিনি অসুস্থ হয়ে পড়েন।

Leave a Reply