Home / প্রচ্ছদ / প্রেসক্লাব থেকে বেরুতেই ফখরুল গ্রেপ্তার

প্রেসক্লাব থেকে বেরুতেই ফখরুল গ্রেপ্তার

ঢাকা: টানা ২০ ঘণ্টারও বেশি সময় জাতীয় প্রেসক্লাবে অবস্থানের পর সোমবার বিকেল সোয়া ৪টায় বের হন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বের হওয়ার পর মূল ফটকেই তাকে আটক করে রমনা থানা ও ডিবি পুলিশ। আটকের পর তাকে বহনকারী সাদা পাজেরো গাড়িটি সোজা নিয়ে যাওয়া হয় মিন্টু রোডের ডিবি কার্যালয়ে। বকশীবাজারে বিএনপি মিছিলে হামলা ও সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বিকেল ৪টায় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের উদ্দেশে বক্তব্য দেন মির্জা ফখরুল। এসময় তিনি বলেন, ‘সম্পূর্ণ ব্যক্তিগত নিরাপত্তাজনিত কারণে রাতে আমি প্রেসক্লাবে অবস্থান করেছি। আমাকে আতিথেয়তা দেয়ার জন্য সাংবাদিকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।’

বক্তব্য শেষে প্রেসক্লাবের নিচে রাখা ব্যক্তিগত পাজেরো গাড়িতে চড়েন ফখরুল। এসময় তাকে ঘিরে বিএনপি ও আওয়ামীপন্থি সাংবাদিকরা ছিলেন। আওয়ামীপন্থি সাংবাদিকরা ফখরুলকে কটাক্ষ করে স্লোগান দেন।

সাংবাদিকদের ভিড় ঠেলে গাড়িটি প্রেসক্লাবের প্রধান ফটকে যেতেই ডিবি পুলিশের সদস্যরা সাংবাদিকদের সরিয়ে গাড়িটিকে ঘিরে ফেলে। এ সময় বিএনপিপন্থি সাংবাদিকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। সাংবাদিক নেতা আব্দুল হাই শিকদারকে পুলিশ টেনে হিঁচড়ে সরিয়ে নিতেও দেখা যায়।

পরে ফখরুলের গাড়ির দরজা খুলে একজন ডিবি সদস্য ঢুকে পড়েন। তার গাড়ির সামনে ও পেছনে পুলিশের গাড়ি অবস্থান নেয়। ফখরুলকে পুলিশের প্রিজন ভ্যান গাড়ির বেষ্টনিতে সাইরেন বাজিয়ে সোজা নিয়ে যাওয়া হয় মিন্টু রোডের ডিবি পুলিশের কার্যালয়ে।

ফখরুলকে আটকে নেতৃত্ব দেন পুলিশের রমনা জোনের সহকারী কমিশনার শিবলী নোমান। এসময় ডিবির কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তাও ছিলেন।

Leave a Reply