Home / প্রচ্ছদ / বিএনপির ৪ কর্মী নিহত, মঙ্গলবার হরতাল

বিএনপির ৪ কর্মী নিহত, মঙ্গলবার হরতাল

ঢাকা: পুলিশ ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষে নাটোরে ছাত্রদলের দুই কর্মী, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে বিএনপির দুই কর্মী নিহত হয়েছে। ঘটনার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার তিন জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে জেলা বিএনপি।

সোমবার সকালে নাটোর জেলা শহরের তেবাড়িয়া মোড়ে আওয়ামী লীগ-বিএনপির সংঘর্ষে রায়হান রানা ও রাকিব নামে দুই ছাত্রদলকর্মী নিহত হয়েছে।

দুপুরে চাঁপাইনবাবগঞ্জে শিবগঞ্জ উপজেলার কানসাটের গোপালনগর মোড়ে ১৪৪ ধারা ভঙ্গ করে জামায়াত ও বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ বাধা দেয়। এসময় বিএনপি কর্মী জমসেদ নিহত হয়।

এদিকে বিকেলে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে বিএনপি-জামায়াতের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহত হয়েছে বিএনপিকর্মী মজির উদ্দিন।

প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

নাটোর: সকাল সাড়ে ১০টায় জেলা শহরের তেবাড়িয়া এলাকায় আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ ও গোলাগুলিতে ছাত্রদলকর্মী রায়হান রানা ও রাকিব নিহত হয়। এসময় ভাঙচুর করা হয়েছে দুটি মোটরসাইকেল এবং বেশ কয়েকটি দোকান।

সকাল সাড়ে ১০টার দিকে তেবাড়িয়া মোড়ে কালো পতাকা মিছিল বের করে স্থানীয় বিএনপি। এসময় আওয়ামী লীগ নেতাকর্মীরা গণতন্ত্র রক্ষায় একটি মিছিল বের করলে উভায় পক্ষের মধ্যে সংঘর্ষ এবং গোলাগুলির ঘটনা ঘটে।

এদিকে দুই ছাত্রদলকর্মী নিহতের ঘটনায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করা হয়েছে বলে জানিয়েছেন নাটোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক। বেলা ১১টার দিকে শহরের আলাইপুর জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ হরতাল ডাকা হয়।

রাজশাহী: বিকেল ৩টার দিকে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরে বিএনপি-জামায়াতের সঙ্গে পুলিশের সংঘর্ষে মজির উদ্দিন (৪৫) নামে বিএনপির এক কর্মী নিহত হয়। এসময় ৫০ জনেরও বেশি আহত হয়।

বিএনপি-জামায়াত নেতাকর্মীরা পুলিশের নিষেধ অমান্য করে সমাবেশ করলে পুলিশ তাতে বাধা দিলে সংঘর্ষের ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ: দুপুরে শিবগঞ্জ উপজেলার কানসাটর গোপালনগর মোড়ে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করার সময় পুলিশের সঙ্গে জামায়াত বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এসময় বিএনপিকর্মী জমসেদ আলী (৩৫) মারাত্মক আহত হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার সময় তার মৃত্যু হয়।

পরে ঘটনার প্রতিবাদে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি। বিষয়টি নিশ্চিত করে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি হারুনর রশীদ।

One comment

  1. আমরা ঐ ক্য মতে কাজ করব কারন শেখ মুজিব ও বাকশাল কায়েম করতে ছেয়েছিলেন কিন্তু পারেননি

Leave a Reply