Home / প্রচ্ছদ / গোপালগঞ্জে বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ ভাঙচুর

গোপালগঞ্জে বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ ভাঙচুর

Gopalganj-Photo-e1419939647413গোপালগঞ্জ: বঙ্গবন্ধুকে নিয়ে তারেক রহমানের কটূক্তির প্রতিবাদে গোপালগঞ্জ জেলা বিএনপির একাংশের কার্যালয়ের সাইনবোর্ড ভাঙচুর করে পুড়িয়ে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কার্যালয়ের দেয়ালে আঁকা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি মুছে ফেলা হয়।

মঙ্গলবার দুপুর ১ টার দিকে শহরের বঙ্গবন্ধু সড়কের পাশে জেলা বিএনপির একাংশের কার্যালয়ে এ হামলা চালানো হয়।

স্থানীয় সূত্রমতে, বঙ্গবন্ধু কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা দুপুরে জেলা বিএনপির একাংশের কার্যালয়ে (সাবেক সভাপতি এম এইচ খান মঞ্জু গ্রুপের) হামলা চালায়। এসময় তারা সাইনবোর্ড, ব্যানার ও পোস্টার ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। পরে কার্যালয়ের দেয়ালে আঁকা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি মুছে ফেলে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের সরিয়ে দেয়।

জেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল হামিদ বলেছেন, যারা বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেছে তাদের ছবি ও রাজনীতি গোপালগঞ্জের মাটিতে থাকা উচিত নয়। আর যারা এ ঘটনা ঘটিয়েছে, তারা ভালোই করেছে। এ কাজে তাদের সহযোগিতা করা উচিত। আমি শুনেছি ঘটনাটি সাধারণ শিক্ষার্থীরা ঘটিয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম, মুনসুর আলী জানান, দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সহঅবস্থানে থেকে রাজনীতি করে আসছি। হঠাৎ আমাদের অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নি সংযোগ করা হয়েছে। এটা সুষ্ঠু ধারার কোনো রাজনীতি নয়। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছাত্রলীগের কিছু নেতাকর্মী এ ঘটনা ঘটিয়েছে। তবে, কেউ থানায় অভিযোগ করেনি। এ ঘটনার পর ওই অফিসে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Leave a Reply