Home / প্রচ্ছদ / গাজীপুরে পাল্টা সমাবেশের ডাক দিল ছাত্রলীগ

গাজীপুরে পাল্টা সমাবেশের ডাক দিল ছাত্রলীগ

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অবমাননা ও কটাক্ষের প্রতিবাদে আগামী ২৭ ডিসেম্বর গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি কলেজে বিএনপির বিপক্ষে পাল্টা বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির মিথ্যাচারের প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগের সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ।

সোহাগ বলেন, ‘গাজীপুরে ২৭ ডিসেম্বর বিক্ষোভ সমাবেশের সকল প্রস্তুতি ইতোমধ্যে আমরা শেষ করেছি। গাজীপুরে ছাত্র-যুব-শ্রমিক বিভিন্ন পেশার মানুষ ইতিমধ্যে আমাদের বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করেছেন।’

তিনি বলেন, ‘গত বুধবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরাকে কেন্দ্র করে তাদের পক্ষ থেকে রাজনৈতিক উদ্দেশ্যে অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। কিন্তু এর সমস্ত দায় আমাকে এবং আমাদের সংগঠন ছাত্রলীগকে দেয়ার চেষ্টা করা হচ্ছে। বরং তারা চিহ্নিত সন্ত্রাসী ও অস্ত্রধারীদের নিয়ে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, বুয়েট, শহিদুল্লাহ হল, ফজলুল হক মুসলিম হল, অমর একুশে হল, সুফিয়া কামাল হলেও আক্রমণ করেছে। ওইদিন সকাল থেকে ঢাকা মেডিকেল ও বুয়েটে তারা ধ্বংসলীলা চালিয়েছে। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা এর প্রতিবাদ করলে সংঘর্ষ বেধে যায়। পরে ছাত্রলীগের সিনিয়র নেতারা বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীদেরকে নিবৃত করে।’

ছাত্রলীগের সভাপতি বলেন, ‘নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য ছবি বিশ্বাস একজন অসুস্থ মুক্তিযোদ্ধার চিকিৎসার জন্য ঢাকা মেডিকেলে গেলে যুবদল, ছাত্রদলের সন্ত্রাসীরা আক্রমণ করে। এতে তিনি রক্তাক্ত হন ও তার গাড়িতে আগুন দেয়া হয়। এটা কোন ধরনের আন্দোলন? গত বুধবার অস্ত্র, লাঠি, বাঁশসহ হাজার হাজার লোককে সঙ্গে নিয়ে খালেদা জিয়ার আদালতে হাজিরা দেয়া কি প্রমাণ করে না এ ঘটনার জন্য দায়ী বিএনপি ও তার অংঙ্গ সংগঠন।’

এছাড়াও গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৬৭ বছরের ছাত্রলীগের ৪ জানুয়ারি প্রতিষ্ঠাবার্ষিকী। এই প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্রলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এরমধ্যে রয়েছে প্রতিষ্ঠাবার্ষিকীর দিন প্রথম প্রহরে কার্জন হলে কেককাটা, মিষ্টি বিতরণ, আনন্দ র‌্যালি, রক্তদান, শিক্ষা উপকরণ বিতরণ।

অন্যদিকে ৪ জানুয়ারি পবিত্র ঈদে মিলাদুন্নবী থাকায় পবিত্রতা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য রক্ষায় প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি একদিন এগিয়ে ৩ জানুয়ারি করার ঘোষণা দেয়া হয়েছে। ওইদিন শনিবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে র‌্যালি শুরু হবে। একই সঙ্গে সারাদেশে র‌্যালি অনুষ্ঠিত হবে।

সোহাগ ছাত্রলীগের অতীত ঐতিহ্য অনুযায়ী ব্যানার, ফেস্টুন ও দেয়াল লিখনে কারো ব্যক্তিগত ছবি ব্যবহার না করা এবং অনুমতি ছাড়া কারো বিলবোর্ডে ব্যানার না লাগানোর জন্য ওই সংবাদ সম্মেলন থেকে নিদের্শনা দেন তিনি।

এ সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, সহ-সভাপতি জয়দেব নন্দী, রিয়াজ উদ্দিন চৌধুরী, মহিউদ্দিন মাহি, নাজমুল হুদা ওয়ারেসী চঞ্চল, এএইচ জিসান মাহমুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাংগঠানিক সম্পাদক তরিকুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ রাসেল, তথ্য ও গবেষণা সম্পাদক এরশাদুর রহমান, ক্রিড়া সম্পাদক আবিদ আল হাসান প্রমুখ।

Leave a Reply