Home / খেলাধুলা / ম্যারাডোনার নেতৃত্বে বাংলাদেশে ফুটবল!

ম্যারাডোনার নেতৃত্বে বাংলাদেশে ফুটবল!

maradonaঢাকা: একবার কল্পনা করুন তো, ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ডাগআউটে দাঁড়িয়ে আছেন ফুটবল কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনা। আর তারই নির্দেশনায় মাঠে খেলছেন মামুনুল, এমিলি, জাহিদরা! কেমন হবে বলুন তো!!

স্বপ্নের চেয়েও বেশি কিছু অবশ্যই। তবে এই স্বপ্নটিই বাস্তবে রূপদান করার পরিকল্পনা নিতে যাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। পরিকল্পনাটা ঠিক বাফুফের নয়, তাদেরকে ভারতে সদ্য সমাপ্ত ইন্ডিয়ান সুপার লিগের আদলে একটি ফ্রাঞ্চাইজি ভিত্তিক লিগ আয়োজনের প্রস্তাব দিয়েছে ভারতীয় প্রতিষ্ঠান সেলিব্রিটি ম্যানেজমেন্ট গ্রুপ। যদি লিগটি আয়োজন করা সম্ভব হয়, তাহলে দিয়েগো ম্যারাডোনাই হবেন, এই আসরের চেয়ারম্যান।

ডাগ আউটে না হোক ফেডারেশনের টেবিলে বসে দিনের পর দিন লিগ সফল করার ব্যাপারে কথা বলবেন ফুটবলের রাজপুত্র, মানুষের মুখোমুখি হবেন, পরামর্শ দেবেন বাংলাদেশের ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়ার, রীতিমত স্বপ্নই মনে হচ্ছে। যদি সেলিব্রিটি ম্যানেজমেন্ট গ্রুপের প্রস্তাব গ্রহণ করে বাফুফে চ্যালেঞ্জটা নিতে পারে, তাহলে এটা হবে সত্যি বাংলাদেশের জন্য একটা ইতিহাস। যদিও বিষয়টি এখনও প্রাথমিক পর্যায়ে। এ ব্যাপারে হ্যাঁ-না এখনও কিছুই জানা যায়নি।

লিগটি আয়োজনের প্রাথমিক প্রস্তাবে জানানো হয়েছে, মোট আটটি দল অংশ নেবে এতে। সাতটি বিভাগের সঙ্গে যুক্ত হবে ময়মনসিংহ জেলাও। শুধু ম্যারাডোনার নেতৃত্বে লিগ আয়োজনই নয়, ইউরোপ এবং লাতিন আমেরিকার নামি-দামি ক্লাবগুলোও যুক্ত থাকবে বাংলাদেশের ফ্রাঞ্চাইজি ভিত্তিক লিগটিতে। থাকবে বিশ্বমানের কোচ এবং খেলোয়াড়রাও।

সেলিব্রেটি ম্যানেজমেন্ট গ্রুপের প্রধান নির্বাহী ভাস্বর গোস্বামী বাংলাদেশের একটি বেসরকারি টেলিভিশনকে জানিয়েছেন, ‘বিষয়টি নিয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে প্রাথমিক প্রস্তাব দিয়েছি। তিনি এটি গুরুত্বের সঙ্গেই গ্রহণ করেছেন। লিগটি বাংলাদেশের ফুটবলে আমুল পরিবর্তন আনতেও সক্ষম হবে।’

এছাড়া ভাস্বর গোস্বামী জানান, তারকাদের অংশগ্রহণে আন্তর্জাতিক পর্যায়েও লিগটির গুরুত্ব বেড়ে যাবে। শুধু তাই নয়, আর্জেন্টাইন ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনাকে লিগের চেয়ারম্যান হিসেবে বাংলাদেশে নিয়ে আসার পরিকল্পনা করছে প্রতিষ্ঠানটি।

সবকিছু ঠিকঠাক হলে আগামী শীতকালেই লিগ আয়োজনের পরিকল্পনা সেলিব্রিটি ম্যানেজমেন্টের। তবে এ বিষয়ে নিশ্চিত করে জানা যাবে আগামী ৫ জানুয়ারি। কারণ, ওইদিন বাফুফের সঙ্গে বৈঠকে বসবে সেলিব্রিটি ম্যানেজমেন্ট গ্রুপ।

Leave a Reply