Home / বাংলাদেশ / নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, পুলিশ দর্শক

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, পুলিশ দর্শক

Polton_BNP১৯ অক্টোবর ২০১৪: কমিটি ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের পর নতুন কমিটির নেতা কর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে এবং বিদ্রোহী পক্ষ কার্যালয়ের বাইরে অবস্থান করছে। সংঘর্ষ চলাকালে আশপাশের এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পদ বঞ্চিতরা লাঠি হাতে পুরো এলাকায় মহড়া দেয় এবং কেন্দ্রীয় কার্যালয়ের ফটক বাইরে থেকে বন্ধ করে দিয়ে উপরের দিকে ঢিল ছোড়ে। এসময় তারা বিভিন্ন শ্লোগান দেয়। সংঘর্ষের কারণে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকলেও সংঘর্ষ থামাতে তাদের কোন ভূমিকাই দেখা যায়নি। তারা পল্টন থানা এলাকা ও নাইটিঙ্গেল মোড়ে অবস্থান করে। এদিকে সংঘর্ষের কারণে বিএনপির কেন্দ্রীয় নেতারা কার্যালয়ের ভেতরে অবস্থান করছেন। সংঘর্ষের কারণে তারা বাইরে বের হতে পারছেন না।

এ মুহূর্তে নয়াপল্টন পদবঞ্চিত নেতাকর্মীদের দখলে আছে বলে জানা গিয়েছে। তারা দফায় দফায় মিছিল করছে বলে জানা গিয়েছে।

এর আগে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল। মুখোমুখি অবস্থান নিয়ে সকাল থেকে ব্যাপক বিক্ষোভ করছে তারা।

পদবঞ্চিদের দেয়া তালা খুলে আজ রোববার সকালে কেন্দ্রীয় কার্যালয় দখলে নিয়েছে ছাত্রদলের নতুন কমিটি। আর বাইরে এসে অবস্থান নিয়ে পদবঞ্চিতরা।

Leave a Reply