Home / বাংলাদেশ / পিয়াস করিমের মরদেহ শহীদ মিনারে রাখার বিরোধিতা

পিয়াস করিমের মরদেহ শহীদ মিনারে রাখার বিরোধিতা

piash-karim১৩ অক্টোবর ২০১৪: সদ্য প্রয়াত ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং টকশো ব্যক্তিত্ব ড. পিয়াস করিমের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখার ব্যাপারে বিরোধিতা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের শিক্ষার্থীরা।

ক্ষুব্ধ শিক্ষার্থীরা সোমবার বিকেলে ফেইসবুকে ইভেন্ট খুলে এর প্রতিবাদ জানিয়েছেন। ‘পবিত্র শহীদ মিনার অবমাননা, রুখে দাঁড়াও বাংলাদেশ’ শীর্ষক অনলাইন ইভেন্টে ইতিমধ্যে নানা মন্তব্য আসতে শুরু করেছে।

বুধবার বাদ জোহর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে পিয়াস করিমের জানাজা অনুষ্ঠিত হবে। এর আগে তার মরদেহ সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে রাখার কথা রয়েছে।

প্রতিবাদে মঙ্গলবার সকাল ৮ টায় জাতীয় শহীদ মিনারের সামনে রোড পেইন্টিং এর কর্মসূচি এসেছে চারুকলা অনুষদের শিক্ষার্থীদের কাছ থেকে।

তারা ফেইসবুকে লিখেছেন, ‘কুমিল্লা শান্তি কমিটির নেতা রাজাকার এম এ করিমের পুত্র, জামাতি রাজাকারদের পেইড টক শো-জীবি, নব্য রাজাকারদের জনক পিয়াস করিমের মরদেহ পবিত্র শহীদ মিনারে আনার সিদ্ধান্তের প্রতিবাদে চারুশিল্পীদের পক্ষ থেকে এক প্রতিবাদী রোড পেইন্টিং -এর আয়োজন করা হয়েছে।’

কর্মসূচিতে সাড়া দিতে আরো লেখা হয়েছে, ‘সকল চারুশিল্পীকে এবং দলমত নির্বিশেষে বাংলার সকল জনগণকে প্রতিবাদে অংশীদার হওয়ার আহবান করা যাচ্ছে।’

এছাড়া বিএনপি ঘেষা এই শিক্ষকের মরদেহ শহীদ মিনারে না রাখার দাবি জানিয়েছে ফেইসবুক ভিত্তিক বেশ ক’টি গ্রুপ। তাদের দাবি, এতে ভাষা শহীদ ও মুক্তিযুদ্ধের চেতনার সাথে বেঈমানি করা হবে।

Leave a Reply