Home / বিশ্ব / আইস বাকেটের পর এবার ‘ওয়েক আপ কল’ সেলফি নিয়ে মেতেছে ওয়েব বিশ্ব

আইস বাকেটের পর এবার ‘ওয়েক আপ কল’ সেলফি নিয়ে মেতেছে ওয়েব বিশ্ব

wakeupcall- Natallie imbruglia১৩ অক্টোবর ২০১৪: আইস বাকেট চ্যালেঞ্জের পর এবার ‘ওয়েক আপ কল’ ক্যাম্পেন। আইস বাকেট চ্যালেঞ্জে যেমন বরফ জলে স্নান করে ‘অ্যামিয়োট্রফিক লেটেরাল স্ক্লেরোসিস’ বা এএলএস নামক দূরারোগ্য একটি ব্যাধি নিয়ে সচেতনতা তৈরি করা হয়েছিল, তেমনই যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ার শিশুদের জন্য ইউনিসেফ-এর উদ্যোগে প্রচার ও অর্থ সংগ্রহের জন্য শুরু হল ওয়েক আপ কল সেলফি ক্যাম্পেন।

শুরুতেই বেশ জনপ্রিয়তা পেয়েছে এই #WAKEUPCALL সেলফি ক্যাম্পেন।

সকালে ঘুম থেকে উঠে বাসি মুখে ক্যামেরায় সেলফি তুলে ফেসবুক, টুইটার সহ সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে আপলোড করতে হয় ‘ওয়েক আপ কল’ ক্যাম্পেনে। তারপর আইস বাকেট চ্যালেঞ্জের মত অন্য কাউকে মনোনীত করতে হয়। তাকেও সকালে উঠে সবার আগে ছবি তুলে আপলোড করতে হয়।

চলতি বছরের শুরুতে ‘নো মেক সেলফি’র সঙ্গে অনেক মিল আছে এই ওয়েক আপ কল ক্যাম্পেনের। ‘নো মেক সেলফি’ চ্যালেঞ্জের মাধ্যমে ইউকে-র ক্যান্সার রিসার্চের জন্য মিলিয়ন পাউন্ড উঠে এসেছিল।  Shane_Warne_instagram_ima

নাওমি ক্যাম্পবেল, ডেসি লোয়ের মত হলিউড সেলবরা ওয়েক আপ কল ক্যাম্পেনে অংশ নিয়ে তাদের ঘুম থেকে ওঠার পরের ছবি আপলোড করেছেন।

আইস বাকেট চ্যালেঞ্জে ১০০ মিলিয়ন ডলার অর্থ সংগ্রহ হয়েছিল। আশা করে হচ্ছে বরফ স্নানকেও হারিয়ে দেবে ঘুম থেকে উঠে সেলফি।

কীভাবে করতে হবে এই ওয়েক আপ কল ক্যাম্পেন- hashtag #WAKEUPCALL #UNICEF এই নামে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ঘুমের পর সেলফি আপলোড করতে হবে।

naomi campbellPictures are posted with the hashtag #WAKEUPCALL #UNICEF Text SYRIA to 70007 (to give £5) or http://wwwwakeupcall.org.uk – with each person nominating three others to do the same.

নাওমি ক্যাম্পবেল

Leave a Reply