Home / প্রচ্ছদ / ইসলামিক স্টেট ইসলামপন্থী নয় : বিশ্বের ১২০ জন খ্যাতনামা মুসলিম মনীষী

ইসলামিক স্টেট ইসলামপন্থী নয় : বিশ্বের ১২০ জন খ্যাতনামা মুসলিম মনীষী

isis-marchingশুক্রবার, ২৬ সেপ্টেম্বর ২০১৪ : ইসলামিক স্টেট ইসলামের প্রকৃত পথ অনুসরণ করছে না বলে বিশ্বের ১২০ জন খ্যাতনামা মুসলিম মনীষী দাবি করেছেন।

আরবী এবং ইংরেজিতে লেখা এক খোলা চিঠিতে তারা বলছেন, যে মতবাদের ওপর ভিত্তিতে ইসলামিক স্টেট কাজ করছে ইসলাম কোনমতেই তাকে সমর্থন করে না।

ইসলামিক স্টেট প্রধান ড. ইব্রাহীম আওয়াদ আল-বদরি, যিনি আবু বাকার আল-বাগদাদি নামেই বেশি পরিচিত, এবং ইসলামিক স্টেটের সকল যোদ্ধা ও যারা এই সংগঠনকে সমর্থন করে তাদের প্রতি এই খোলা চিঠিতে মুসলিম পন্ডিতরা বিস্তারিত ধর্মীয় ব্যাখ্যাসহ মোট ২৪টি যুক্তি তুলে ধরেছেন।

ইসলামের দোহাই দিয়ে ইসলামিক স্টেট যা করছে, সে সম্পর্কে মুসলমান পন্ডিতদের কিছু যুক্তি: শরিয়ার বিধান অতি সরলীকরণ করে বর্ণনা করা ইসলামে নিষিদ্ধ করা হয়েছে। নিরপরাধ মানুষকে হত্যা করা ইসলামে নিষিদ্ধ। দূত ও কূটনীতিক, সেই ব্যাখ্যা অনুযায়ী সাংবাদিক এবং ত্রাণকর্মীদেরও হত্যা করা নিষিদ্ধ। কাউকে অ-মুসলিম ঘোষণা করা নিষিদ্ধ। অবশ্য কেউ যদি প্রকাশ্যে নিজেকে অ-মুসলিম বলে ঘোষণা করেন, সেটি ভিন্ন কথা। সকল মুসলমানের সমর্থন ছাড়া খিলাফত ঘোষণা করা ইসলামে নিষেধ করা হয়েছে।

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই খোলা চিঠি কার্যক্রমের সূচনা হয়। উদ্যোক্তারা আশা করছেন, আরো বেশি মানুষ এর প্রতি তাদের সমর্থন জানাবেন, যাদের সামরিক পদক্ষেপের পাশাপাশি আদর্শগতভাবেও ইসলামিক স্টেটকে মোকাবেলা করা যায়।

One comment

  1. Dr.Md.Nazrul Islam(shahzadanazrul)

    এই ইসলামিক এস্টেট যেভাবে ইস্লামের নামে নিরিহ মানুষদের খুন ক্রছে যা কোন মতে ইসলাম বৈধ ক্রে না,এবং এসব কর্মকাণ্ড দেখলে ম্নে হ্য এরাও ইহুদীদের মত নিরিহ মানুষ খুন ক্রছে। তাই এদেরকে ইহুদীদের দোষর বা দালাল ছাড়া আর কিছুই ভাবা যায় না।তাই এদের থেকেও সবাই সাব্ধান।এরা মুস্লমানের শ্ত্রু ছাড়া বন্দু না।আল্লাহ তায়াল এদের থেকেও আমাদের হেফাজত ক্রুন,আমিন।

Leave a Reply