Home / খেলাধুলা / শেষ হলো নিষেধাজ্ঞা, আজ থেকে মুক্ত সাকিব

শেষ হলো নিষেধাজ্ঞা, আজ থেকে মুক্ত সাকিব

 

sakibদেশসেরা-বিশ্বসেরা অলরাউন্ড ক্রিকেটার সাকিব আল হাসানকে দেয়া শাস্তির মেয়াদ সোমবার শেষ হয়েছে। আজ থেকে নিষেধাজ্ঞা নামক শব্দের জ্বালা থেকে নিস্তার পেলেন এ ক্রিকেটার। সাড়ে তিন মাসের নিষেধাজ্ঞা কাঁটিয়ে আজ তিনি মুক্ত।

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাকিব আল হাসানকে ছয় মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। পাশাপাশি ১৮ মাসের জন্য বিদেশি লিগগুলোতে খেলতে যাওয়ার ক্ষেত্রে অনাপত্তিপত্র না দেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়। সাকিব অবশ্য পরে এই শাস্তি কমানোর জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে আবেদন করেন। তার আবেদনপত্র বিবেচনায় এনে সব ধরনের ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত হয়। আর সেটা কার্যকর হয় ১৫ সেপ্টেম্বর থেকে।

গেল ২৬ আগস্ট বিসিবির এক জরুরি সভায় সাকিবের আন্তর্জাতিক ক্রিকেট খেলার ক্ষেত্রে নিষেধাজ্ঞা কমিয়ে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়। যেটা ডিসেম্বর মাস পর্যন্ত ছিল। তবে বিদেশি লিগগুলোতে খেলার ব্যাপারে যে নিষেধাজ্ঞা রয়েছে, সেটা এখনো বহাল থাকছে।

নিষিদ্ধ হলেও নিয়মিত অনুশীলন করেছেন সাকিব আল হাসান। কয়েকদিন আগে প্রস্তুতি ম্যাচ খেলেছেন অনূর্ধ্ব-১৯ দলের হয়ে। বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলতে যাচ্ছেন এশিয়ান গেমসে। এরই মধ্যে ঢাকা প্রিমিয়ার লিগে খেলার জন্য দলবদল করেছেন তিনি। অক্টোবরে প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে, খেলবেন গাজী ট্যাংক ক্রিকেটার্সের হয়ে।

Leave a Reply