Home / প্রচ্ছদ / আবারো মা হচ্ছেন কেট মিডলটন

আবারো মা হচ্ছেন কেট মিডলটন

kate middletonসোমবার, ৮ সেপ্টেম্বর ২০১৪ :  প্রথম সন্তান জর্জের প্রথম জন্মদিন পালনের দুই মাসের মধ্যেই একটি সুখবর পাওয়া গেলো ব্রিটেনের রাজপরিবারের কাছ থেকে। রাজবধু কেট মিডলটন দ্বিতীয়বারের মতো মা হতে যাচ্ছেন।

সোমবার সকালে কেনসিংটন প্যালেস থেকে পাঠানো এক বিবৃতিতে এ খবর নিশ্চিত করা হয়। এতে বলা হয়, ডিউক এবং ডাচেস অব ক্যামব্রিজ আগামী বছর তাদের দ্বিতীয় সন্তান আশা করছেন। এই খবরটি দিতে পেরে তাঁরা অত্যন্ত আনন্দিত।

বিবৃতিতে জানানো হয়, এই খবরে রাণী এলিজাবেথ এবং রাজপরিবারের অন্যান্য সদস্যরাও খুব খুশি হয়েছেন।

এদিকে গর্ভধারণের পর আবারো কেট মিডলটন হাইপারমেসিস গ্রাভিডেরাম রোগে আক্রান্ত হয়েছেন। প্রতি এক হাজার জন গর্ভবতী নারীদের মধ্যে ৩.৫ ভাগ এই রোগে আক্রান্ত হন। এর ফলে তীব্র বমি, পানিশুন্যতা, ওজন কমে যাওয়ার মতো সমস্যার সৃষ্টি হয়। প্রথম সন্তান জন্মের সময়ও তিনি এই রোগে ভুগেছিলেন।

বিবৃতিতে জানানো হয়, অসুস্থতার কারণে সোমবার অক্সফোর্ডে চায়না স্টাডি সেন্টার উদ্বোধনী অনুষ্ঠানে কেট তার স্বামী উইলিয়ামের সাথে থাকতে পারবেন না। কেনসিংটন প্যালেসেই তার চিকিৎসা করানো হবে বলে জানা গেছে।

এদিকে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন, লেবার পার্টির নেতা এড মিলিব্যান্ড এবং আর্চবিশপ অব ক্যান্টারবেরি রাজদম্পতিকে অভিনন্দন জানিয়েছেন।

সূত্র: বিবিসি, ডেইলি মেইল

 

Leave a Reply