Home / প্রচ্ছদ / তারেকের বক্তব্যে ভুল থাকলে প্রমাণ করুন -ফখরুল

তারেকের বক্তব্যে ভুল থাকলে প্রমাণ করুন -ফখরুল

73553_1আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা শহীদ জিয়াউর রহমানের মুক্তিযুদ্ধের ঘোষণা নিয়ে প্রশ্ন তুলবেন। যুদ্ধকালীন তার ভুমিকা নিয়ে বিরূপ মন্তব্য করবেন। তাহলে এবিষয়ে কিছু কথা আপনাদের শুনতেই হবে। ইট মারলে পাটকেল খেতেই হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ছাত্রদল আয়োজিত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে ধারাবাহিক মিথ্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমান সময়কে সবচেয়ে কঠিন ও দু:সময় উল্লেখ করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে ৩০ হাত মাটির নীচে কবর দিয়েছে। এই অবস্থা থেকে উত্তরণ না ঘটাতে পারলে বাংলাদেশের কোনো অস্তিত্ব টিকে থাকবে না।

আওয়ামী লীগ নেতাদের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আজকে আপনারা খুব বড় বড় কথা বলেন। ৭৫ সালে শেখ মুজিবকে হত্যা করার পর আপনারা সেদিন কোথায় ছিলেন? সেদিন তো কাদের সিদ্দিকী ছাড়া আর কাউকে দেখা যায় নি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, জিয়া পরিবারের বিরুদ্ধে কুৎসা ও কটুক্তি রটনা আজ নতুন কিছুই নয়। যেদিন থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের মানুষের রাজনীতি শুরু করেন। সেদিন থেকেই এই আক্রমন চলছে। বর্তমানেও তারেক রহমানের বিরুদ্ধে সেই আক্রমন অব্যাহত রয়েছে। আদিপত্যবাদীর নীল নকশার অংশ হিসেবেই এই কুৎসা রটনা চলছে।

তিনি সরকারের সমালোচনা করে বলেন, আওয়ামী লীগের পায়ের নীচে মাটি নেই। তারা আজ রাজনৈতিকভাবে কতটা দেউলিয়া হয়ে গিয়েছে, তা তাদের বক্তব্য শুনলেই বুঝা যায়।

মির্জা ফখরুল উপস্থিত ছাত্রদলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দলকে সংগঠিত করার জন্য দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আপনাদের যেতে হবে। সংগঠনকে শক্তি করার মাধ্যমে আগামী দিনে আন্দোলন সংগ্রামে ভ্যানগার্ডের ভুমিকা পালন করতে হবে।

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি বজলুল করিম চৌধূরী আবেদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বিএনপি সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন ও নাজিম উদ্দিন আলম, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দীন চৌধূরী এ্যানী প্রমুখ।

No comments

  1. Ora sob somoy mittha bole

Leave a Reply