Home / বাংলাদেশ / চাকরি পেতে ছাত্রলীগের রেজাল্টের প্রয়োজন নেই

চাকরি পেতে ছাত্রলীগের রেজাল্টের প্রয়োজন নেই

70541_1ছাত্রলীগের সব কর্মীকে চাকরি দেওয়ার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগপন্থি শিক্ষকদের সংগঠন নীল দলের আহ্বায়ক ও রসায়ন বিভাগের অধ্যাপক ড. আবদুল আজিজ।

সোমবার বঙ্গবন্ধুর ৯৫তম জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের বঙ্গবন্ধু হল শাখার আয়োজনে আলোচনা সভায় তিনি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপির কাছে এ দাবি জানান।

তিনি বলেন, বিভিন্ন কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীরা আমন্ত্রিত অতিথির কাছে বিভিন্ন দাবির ফিরিস্তি তুলে ধরেন। আজ তারা কোনো দাবি জানাননি। তাদের পক্ষ থেকে আমিই দাবি জানাচ্ছি যে, ছাত্রলীগের সকল নেতাকর্মীকে চাকরি দিতে হবে।

অধ্যাপক আবদুল আজিজ বলেন, আমি ছাত্রলীগের এক নেতাকে নিয়ে এক মন্ত্রীর কাছে গিয়েছিলাম চাকরির জন্য। কিন্তু ওই ছাত্রলীগ নেতার সব কয়টিতে ‘থার্ড ক্লাস’ থাকায় মন্ত্রী চাকরি দিতে অস্বীকৃতি জানান। তখন আমি ওই ছাত্রলীগ নেতার জামা খুলে তার গায়ে থাকা ক্ষতচিহ্ন দেখাতে বলি।

তিনি বলেন, ছাত্রলীগের নেতাদের রেজাল্টের প্রয়োজন নেই। তাদের গায়ে থাকা ক্ষতচিহ্নই তাদের বড় যোগ্যতা। তাদের আর কোনো যোগ্যতার প্রয়োজন নেই।

তাই বর্তমান সরকারের আমলে কেবল ছাত্রলীগকেই চাকরি দেওয়ার দাবি জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর অবশ্য তার দাবির সঙ্গে দ্বিমত পোষণ করেন।

মন্ত্রী বলেন, ছাত্রলীগের প্রত্যেকে অবশ্যই চাকরি পাবেন। তবে সেটা তার মেধার জোরে পাবেন, প্রতিভার জোরে পাবেন, শিক্ষাগত যোগ্যতার জোরে পাবে। কারো অনুকম্পা বা করুণার জোরে নয়। কারণ, ছাত্রলীগ কারো করুণা বা অনুকম্পার পাত্র নয়।

সভায় আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. বায়তুল্লাহ কাদেরী, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক ওমর শরীফসহ ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার নেতাকর্মীরা।

Leave a Reply