Home / বাংলাদেশ / উনি বিদেশীদের কাছে নালিশ করে বালিশ পেয়েছেন : প্রধানমন্ত্রী

উনি বিদেশীদের কাছে নালিশ করে বালিশ পেয়েছেন : প্রধানমন্ত্রী

69197_1বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যিনি ১৫ দিনে ঘর থেকে বের হন না তিনি নির্বাচনের আগে ঘন ঘন রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন। আমাদের নামে নালিশ করেন। নালিশ করে কী পেয়েছেন। নালিশ করে বালিশ পেয়েছেন।
শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।
তিনি বলেন, উনি (খালেদা) নির্বাচন ঠেকাতে পাঁচ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান পুড়িয়ে দিয়েছেন। আমরা সেগুলো এখন আমরা সংস্কার করছি। তিনি নিজে ছিলেন ফেলু। তাই তিনি চান আমাদের দেশের ছেলে-মেয়েরাও ফেল করুক।
প্রধানমন্ত্রী বলেন, উনি আন্দোলনের জন্য ঢাকাবাসীকে ডাক দিলেন। গোটা দেশের মানুষকে ডাক দিলেন। কেউ ওনার ডাকে সাড়া দেয়নি। যখন কেউ সাড়া দিলেন না, তখন উনি বোমাবাজি, জ্বালাও-পোড়াও শুরু করলেন।
শেখ হাসিনা বলেন, ১৫ আগস্টের নারকীয় হত্যাযজ্ঞের সঙ্গে জড়িত ছিল ’৯৬ সালে ক্ষমতায় এসে আমার সেই খুনীদের বিচার শুরু করেছিলাম। কিন্তু পরবর্তীতে বিএনপি-জামায়াত ক্ষমতায় এসে যেদিন রায় হবে তার আগের দিন খুনীকে পদোন্নতি দিয়ে জানিয়ে দিয়েছিলেন তিনি (খালেদা) খুনীদের রক্ষা ও পুনর্বাসনের দায়িত্ব নিয়েছিলেন।
তিনি বলেন, ঠিক একইভাবে জাতির পিতা যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছিলেন। কিন্তু জিয়াউর রহমান এসে সেই বিচার বন্ধ করে দিয়েছিলেন। আমার আবার সেই বিচার শুরু করেছি।

No comments

  1. you speak like a child!

Leave a Reply