Home / প্রচ্ছদ / পক্ষপাতিত্ব প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা: ইসি সচিব

পক্ষপাতিত্ব প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা: ইসি সচিব

_72085559_72085558চতুর্থ উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনের কোন পর্যায়ে পক্ষপাতিত্বের অভিযোগ প্রমাণিত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) ভারপ্রাপ্ত সচিব সিরাজুল ইসলাম। আজ বুধবার বিকেলে রাজধানীর শের-ই বাংলা নগরস্থ ইসি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁসিয়ারী উচ্চারণ করেন।

ভারপ্রাপ্ত সচিব বলেন, একযোগে দেশের ৯৭টি উপজেলায় অনুষ্ঠিত এই নির্বাচনকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছিল। পুলিশ, র‌্যাব, বিজিবিসহ সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকা সবাইকে সম্পূর্ণ নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য কঠোর নির্দেশ দেয়া হয়েছিল আগে থেকেই।

তিনি বলেন, কোন ধরনের পক্ষপাতিত্ব বা অনিয়ম বরদাশত করা হবে না মর্মে আগেই সবাইকে সতর্ক করা হয়েছিল। এখন কারো বিরুদ্ধে কোন অনিয়ম বা পক্ষপাতিত্বের অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান সিরাজুল ইসলাম।

বিকেল সোয়া তিনটায় সংবাদ সম্মেলন চলাকালে সচিবের কাছে জানতে চাওয়া হয়, এ পর্যন্ত কত শতাংশ ভোট পড়েছে। জবাবে তিনি বলেন, এই মুহুর্তে তা বলা যাবে না। তবে সবাই স্বত:স্ফূর্তভাবে এবং সুষ্ঠুভাবে ভোট দিতে পারছেন বলে দাবি করেন সচিব।

কতটি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে-সাংবাদিকরা জানতে চাইলে সচিব বলেন, এ বিষয়েও তার কাছে সবশেষ আপডেট তথ্য নেই। তবে, দেশের বিভিন্ন স্থানে ইসির যেই ১৭ কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষণ করছেন তাদের পাঠানো তথ্য অনুযায়ী এ সময় (বিকেল ৩টা ২০) পর্যন্ত দুটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। ব্যালট বাক্স ছিনতাইসহ অনিয়মের অভিযোগে ওই দুটি কেন্দ্রের ভোট বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply