Home / রাজনীতি / রাশিয়ার দেয়া বিবৃতি পাল্টে দিলো বাংলাদেশের মিডিয়া !

রাশিয়ার দেয়া বিবৃতি পাল্টে দিলো বাংলাদেশের মিডিয়া !

Russian_flag_Image_Flickr_giocomaiগতপরশু রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রনালয় বাংলাদেশের নির্বাচন নিয়ে যে বিবৃতি দিয়েছে সেটি বাংলাদেশের অধিকাংশ মিডিয়া বিকৃত করে প্রচার করার অভিযোগ পাওয়া গেছে। রাশিয়া জানিয়েছে, ‘বাংলাদেশি ভোটারদের ইচ্ছার ভিত্তিতে গঠিত সরকারকে সব রকমের সহযোগিতা দিতে’ মস্কো প্রস্তুত রয়েছে।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও গণমাধ্যম বিভাগের বিবৃতিতে বলা হয়, ‘৫ জানুয়ারি বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, যেখানে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। কিন্তু দুঃখজনক বিষয় হলো, প্রধান বিরোধী শক্তি ওই নির্বাচন বয়কট করেছে।’বিবৃতিতে বলা হয়, ‘রাশিয়া বাংলাদেশের এমন সরকারের সঙ্গে গঠনমূলক অংশীদারিত্বপূর্ণ যে কোনো সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে, যে সরকার বাংলাদেশি ভোটারদের ইচ্ছার ভিত্তিতে নির্বাচিত হবে। একই সঙ্গে আমরা আশা করি, বন্ধুপ্রতীম বাংলাদেশ কর্তৃপক্ষ ও বিরোধী দল কেউই সাংবিধানের সীমানার বাইরে যাবে না। তারা অভ্যন্তরীণ রাজনৈতিক স্থিতিশীলতা নিশ্চিত করতে উদ্যোগী হবে এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে আরও সুদৃঢ় করবে।’

বিবৃতির ইংরেজী ভাষ্যটি ঠিক এ রকম;
On the 5 January, parliamentary elections were held in Bangladesh. The National League won. It is regrettable that the voting was put under boycott by main opposition forces of the country.
Russia confirms its readiness to continue constructive partner cooperation with the government which will be formed on the basis of the will of the Bangladeshi voters. At the same time, we hope that the authorities and the opposition will not overstep the boundaries of the constitutional field to ensure internal political stability and strengthen the democratic institutes of friendly Bangladesh.

মুল নিউজ পাওয়া যাবে রাশিয়া পররাষ্ট্র মন্ত্রনালয়ের ওয়েব সাইটে

click here

অপরদিকে বাংলাদেশের মিডিয়াগুলো লিখেছে

১। বাংলানিউজ২৪“বাংলাদেশের নির্বাচনে ইতিবাচক ইঙ্গিত দিয়েছে রাশিয়া। নতুন সরকারের পাশে থাকবে রাশিয়া”
(নির্বাচনকে মোটেও ইতিবাচক দেখেনি। প্রধান বিরোধী না আসাকে রাশিয়া বলেছে, “দুঃখজনক” )

২। বিডিনিউজ২৪“আওয়ামী লীগকে সমর্থন জানিয়ে বিএনপির সমালোচনায় মস্কো”(বিবৃতিতে আওয়ামী লীগ বা বিএনপি নামে কোন শব্দ ব্যবহার করা হয়নি)

৩। খাসখবর, “বাংলাদেশের নির্বাচনকে সমর্থন করলো রাশিয়া”

৪। পরিবর্তনডটকম, “নতুন সরকারের পাশে থাকার ঘোষণা রাশিয়ার”

শুধুমাত্র মানবজমিন পেরেছে বিবৃতিটার আসল অর্থ করতে।

@ভোটারদের প্রকৃত ইচ্ছার ভিত্তিতে প্রতিষ্ঠিত বাংলাদেশের যে কোন সরকারকে সব রকমের সহযোগিতা দিতে প্রস্তুত রাশিয়া।@

No comments

  1. This is bangladesh. I hope russain give support for us.

  2. ai sorkarar katha jonogon bisash kara na. Tara sudu Russia katha na onek desher katha mittha vabe tula doracha.

Leave a Reply