Home / ব্রিটেন সংবাদ / ইকরা ইন্সটিটিউটের বর্ষ সমাপনী ও পুরস্কার বিতরণী সন্তানদের সুশিক্ষিত মানুষ হিসেবে তৈরী করা অভিভাবকদের নৈতিক দায়িত্ব – দেলোয়ার হোসেন খান

ইকরা ইন্সটিটিউটের বর্ষ সমাপনী ও পুরস্কার বিতরণী সন্তানদের সুশিক্ষিত মানুষ হিসেবে তৈরী করা অভিভাবকদের নৈতিক দায়িত্ব – দেলোয়ার হোসেন খান

imageলন্ডনে মুসলিম সেন্টারের পরিচালক বিশিষ্ট সমাজসেবী দেলোয়ার হোসাইন খান বলেছেন, সন্তানদের সুশিক্ষিত এবং নৈতিকতা সম্পন্ন মানুষ হিসেবে তৈরী করতে হলে অভিভাবকদের অবশ্যই যথাযথ দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, সন্তান তার স্কুল-কলেজের সময়ের বাইরে কোঁথায় কি করে সেটা অভিভাবকদের নিবিড়ভাবে পর্যবেক্ষন করতে হবে। তিনি লন্ডন ইকরা ইন্সটিটিউটের ভূয়সী প্রশংসা করে বলেন, কম সময়ে এ প্রতিষ্ঠানটি ইসলামী শিক্ষার প্রসারে যে সাফল্য দেখিয়েছে সেটা একটি ভালো অর্জন। প্রতিষ্ঠানটির এগিয়ে চলারপথে সকলের সহযোগিতা প্রয়োজন।
তিনি গত ২২ ডিসেম্বর রোববার দুপুরে পূর্ব লন্ডনে ইকরা ইন্সটিটিউটের বার্ষিক সমাপনী এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখছিলেন।
বিশিষ্ট শিক্ষানুরাগী এবং লন্ডন এডুকেশন ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল মুনিম জাহেদী ক্যারল এর সভাপতিত্বে ও প্রতিষ্ঠানের শিক্ষক মামুন আল হাসানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রাষ্ট্রের সেক্রেটারী আনসার মুস্তাকিম, ইকরার প্রিন্সিপাল মাওলানা জিয়াউর রহমান।
ইকরা ইন্সটিটিউটের কার্যক্রম নিয়ে অভিভাকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন শিক্ষাবিদ আশরাফ মাহমুদ উজ্জল।
বক্তব্য রাখেন এডুকেশন ট্রাস্টের ট্রাস্টি এবং ইকরার শিক্ষক মাওলানা এফ কে এম শাহজাহান, ইকরার শিক্ষক মাওলা অহিদুর রহমান সেলিম, আনোয়ার হোসেন, রানা মিয়া, সৈয়দা আনজুম আরা, রেশমা শেখ, খাদিজা বেগম, চামেলী বেগম।
অনুষ্ঠানে সারা বছরে স্ব স্ব ক্ষেত্রে সফলতা অর্জনের জন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী তাসনিম সিদ্দিকা, সারাহ কানিজ, তাসলিমা আক্তার, সালওয়া করিম, মওদুদ আল বান্না ও তানজিম আব্দুল্লাহকে পুরস্কার এবং সনদ প্রদান করা হয়।

No comments

Leave a Reply